Updated on October 4th, 2022 at 10:14 am(BST)

পুতিনকে সহিংসতা বন্ধ করতে বললেন পোপ

ইউক্রেনে ‘সহিংসতা আর মৃত্যু’ বন্ধে এই প্রথমবারের মতো রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের কাছে সরাসরি আকুতি জানিয়েছেন ক্যাথলিক খ্রিস্টানদের প্রধান ধর্মগুরু পোপ ফ্রান্সিস।

একইসঙ্গে ইউক্রেইনের চার অঞ্চলকে রাশিয়ার সঙ্গে যুক্ত করে নেওয়ার নিন্দাও জানান তিনি। খবর এনপিআর ডটঅর্গের।

পোপ বলেছেন, এই পদক্ষেপ পারমাণবিক সংঘাতের ঝুঁকি সৃষ্টি করেছে। পুতিনকে তার নিজ দেশের জনগণের কথা চিন্তা করারও আহ্বান জানিয়েছেন পোপ ফ্রান্সিস।

ইউক্রেনের সেন্ট পিটারস স্কয়ারে বোরববার দেওয়া এক ভাষণে পোপ এ আহ্বন জানান।

পোপ ফ্রান্সিস প্রায়ই ইউক্রেনে রাশিয়ার আগ্রাসন এবং এর ফলে মানুষের মৃত্যুর সমালোচনা করে এসেছেন। কিন্তু এবারই তিনি প্রথম সরাসরি ব্যক্তিগতভাবে পুতিনের কাছে যুদ্ধে বন্ধের জন্য আহ্বান জানালেন।

তিনি বলেন, আমার আবেদন সর্বোপরি রাশিয়ান ফেডারেশনের প্রেসিডেন্টর কাছে। আমি তাকে এই সহিংসতা আর মৃত্যুর মিছিল বন্ধের মিনতি জানাচ্ছি, এমনকী নিজের দেশর জনগণের জন্য ভালোবাসার খাতিরে হলেও।

পোপ ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কিকেও লড়াই বন্ধের প্রস্তাব বিবেচনা করে দেখার আহ্বান জানান।

Total views 33

মূল প্রকাশকের সংবাদটি পড়তে এই লিংকে ক্লিক করুন Click Here.  উপরের সংবাদ এবং ছবিটি থেকে সংগ্রহীত এবং এই সংবাদটির মূল প্রকাশক কর্তিক সর্বস্বত্ব সংরক্ষিত। এই সংবাদটি কোন প্রকার সংশোধন পরিবর্তন অথবা পরিবর্ধন ছাড়া অফিশিয়াল ওয়েবসাইট থেকে সংগৃহীত। প্রকাশক কর্তিক যে কোনো আপত্তি webbangladeshgroup@ gmail.com গ্রহণ করা হয়। এই সংবাদে প্রকাশিত সংবাদ, তথ্য বা মতবাদ এর সাথে ওয়েব বাংলাদেশ এর কোন সম্পর্ক নাই এবং কোন প্রকার দায় ভার গ্রহণ করে না।