Updated on January 25th, 2023 at 11:29 am(BST)

ইউক্রেন পারমাণবিক কেন্দ্রের কাছে অস্ত্র মজুত করছে: রাশিয়া

ইউক্রেন পারমাণবিক কেন্দ্রের কাছে পশ্চিমাদের কাছ থেকে পাওয়া অস্ত্র ও গোলাবারুদ মজুত করছে বলে দাবি করেছে রাশিয়া।
রাশিয়ার বিদেশি গোয়েন্দা শাখার (এসভিআর) পরিচালক সোমবার এ দাবি করেছেন। খবর ইয়েনি সাফাকের।

এসভিআর পরিচালক সেরগেই নারিশকিন বলেছেন, হিমার্স ও অত্যাধুনিক আকাশ প্রতিরক্ষাব্যবস্থাসহ গুরুত্বপূর্ণ সমরাস্ত্রগুলো ইউক্রেন তার পারমাণবিক কেন্দ্রের কাছে মজুত রাখছে।

রাশিয়ার ওই গোয়েন্দা কর্মকর্তা আরও বলেন, ইউক্রেন মনে করছে পারমাণবিক কেন্দ্রে রাশিয়া হামলা চালাবে না। এ জন্য নিরাপদ স্থান মনে করে ভয়ঙ্কর সব অস্ত্র পারমাণবিক কেন্দ্রের কাছে মজুত করছে ইউক্রেন।

এসভিআর পরিচালক সেরগেই নারিশকিন বলেন, রিভনি পারমাণবিক কেন্দ্রের কাছে রাফালিভকা রেলস্টেশনের কাছে ২০২২ সালের ডিসেম্বরের শেষ সপ্তাহে কার্গো ট্রেনের বগিতে করে এসব সমরাস্ত্র রাখা হয়েছে।

রাশিয়ার অধিকৃত দোনবাস অঞ্চলের বেসামরিক লোকজনের ওপর হামলা চালাতে এসব অস্ত্র ওই রেলস্টেশনের কাছে মজুত রাখা হয়েছে।

তিনি আরও বলেন, জাপোরঝিয়ায়ও একই কাজ করেছে ইউক্রেন। জাতিসংঘকে বুঝিয়েছে রাশিয়া সেখানে হামলা করলে বিপর্যয় ঘটবে। অন্যদিকে তারা এ সুযোগে অস্ত্রের গুদাম বানিয়েছে।

Total views 28

মূল প্রকাশকের সংবাদটি পড়তে এই লিংকে ক্লিক করুন Click Here.  উপরের সংবাদ এবং ছবিটি থেকে সংগ্রহীত এবং এই সংবাদটির মূল প্রকাশক কর্তিক সর্বস্বত্ব সংরক্ষিত। এই সংবাদটি কোন প্রকার সংশোধন পরিবর্তন অথবা পরিবর্ধন ছাড়া অফিশিয়াল ওয়েবসাইট থেকে সংগৃহীত। প্রকাশক কর্তিক যে কোনো আপত্তি webbangladeshgroup@ gmail.com গ্রহণ করা হয়। এই সংবাদে প্রকাশিত সংবাদ, তথ্য বা মতবাদ এর সাথে ওয়েব বাংলাদেশ এর কোন সম্পর্ক নাই এবং কোন প্রকার দায় ভার গ্রহণ করে না।