Updated on September 22nd, 2022 at 11:57 pm(BST)

ইউক্রেনে দখল ধরে রাখতে প্রয়োজনে পারমাণবিক অস্ত্র ব্যবহৃত হবে: মেদভেদেভ

ইউক্রেনে নিজেদের দখলে থাকা এলাকাগুলো রক্ষায় মস্কো পারমাণবিক অস্ত্র ব্যবহার করতেও পিছপা হবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন দেশটির সাবেক প্রেসিডেন্ট দিমিত্রি মেদভেদেভ। আজ বৃহস্পতিবার বার্তা আদান-প্রদানের অ্যাপ টেলিগ্রামে এই হুঁশিয়ারি দেন তিনি। খবর আল-জাজিরার

দিমিত্রি মেদভেদেভ রাশিয়ার নিরাপত্তা কাউন্সিলের ডেপুটি চেয়ারম্যানের দায়িত্বে আছেন। এই কাউন্সিলের চেয়ারম্যান দেশটির প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। গতকালই জাতির উদ্দেশে দেওয়া ভাষণে পুতিন বলেছিলেন, রাশিয়ার ‘ভৌগোলিক অখণ্ডতা’ রক্ষায় দরকার পড়লে হাতে থাকা সব ধরনের অস্ত্র ব্যবহার করা হবে।

পশ্চিমা দেশগুলো ও ইউক্রেন নিয়ে রাশিয়ার সাবেক প্রেসিডেন্ট মেদভেদেভ প্রায়ই উসকানিমূলক মন্তব্য করে থাকেন। ইউক্রেনে দখলে থাকা অঞ্চলগুলোর সুরক্ষায় রুশ বাহিনীকে আরও শক্তিশালী করা হবে বলে টেলিগ্রামে উল্লেখ করেন তিনি। মেদভেদেভ বলেন, এ ধরনের সুরক্ষার জন্য ‘কৌশলগত পারমাণবিক অস্ত্রসহ’ রাশিয়ার সব ধরনের অস্ত্র কাজে লাগানো হবে।

Total views 161

মূল প্রকাশকের সংবাদটি পড়তে এই লিংকে ক্লিক করুন Click Here.  উপরের সংবাদ এবং ছবিটি থেকে সংগ্রহীত এবং এই সংবাদটির মূল প্রকাশক কর্তিক সর্বস্বত্ব সংরক্ষিত। এই সংবাদটি কোন প্রকার সংশোধন পরিবর্তন অথবা পরিবর্ধন ছাড়া অফিশিয়াল ওয়েবসাইট থেকে সংগৃহীত। প্রকাশক কর্তিক যে কোনো আপত্তি webbangladeshgroup@ gmail.com গ্রহণ করা হয়। এই সংবাদে প্রকাশিত সংবাদ, তথ্য বা মতবাদ এর সাথে ওয়েব বাংলাদেশ এর কোন সম্পর্ক নাই এবং কোন প্রকার দায় ভার গ্রহণ করে না।