Updated on January 25th, 2022 at 11:34 pm(BST)

হজ করতে ব্রিটেন থেকে হেঁটে মক্কায় যাচ্ছেন মোহাম্মদ

হজ পালনের জন্য ব্রিটেন থেকে হেঁটে মক্কার উদ্দেশ্যে যাত্রা করেছেন আদম মোহাম্মদ নামের ইরাকী। সোমবার পর্যন্ত তুরস্কের ইস্তাম্বুল এসে পৌঁছেছেন তিনি। ব্রিটেন থেকে গত বছরের আগস্টের ১ তারিখ যাত্রা শুরু করেন মোহাম্মদ। তিনি আশা করছেন আগামী জুলাইয়ের মধ্যেই মক্কা পৌঁছে যেতে পারবেন।

সঙ্গী হিসেবে তার সাথে রয়েছে তিন চাকার একটি ট্রলি, যাতে তার আসবাবপত্র বহন করছেন এবং সার্বিয়া থেকে পাওয়া একটি কুকুর।

আনাদোলু এজেন্সিকে আদম মোহাম্মদ জানান, তিনি মূলত ইরাকি বংশোদ্ভূত। গত ২৫ বছর ধরে ব্রিটেনে বসবাস করছেন।

তিনি বলেন, দীর্ঘদিন যাবত আমার অন্তর থেকে একটি আওয়াজ আসছে, তা হলো- আমার বাড়ি থেকে মক্কা পর্যন্ত দীর্ঘ রাস্তা আমি অতিক্রম করতে পারব। আমি এটি উপেক্ষা করতে পারিনি। এটি আমার হৃদয়ে আগ্নেয়গিরির মতো ছিল।’

যাত্রা শুরু করতে প্রস্তুতির জন্য মোহাম্মদের দুই মাস সময় লেগেছে। এক্ষেত্রে একটি ব্রিটিশ সংস্থা তাকে সহায়তা করেছে।

তুরস্কে পৌঁছানোর পর ইন্টারনেটের মাধ্যমে অনেকেই আদম মোহাম্মদের দুঃসাহসিক এ যাত্রা সম্পর্কে অবগত হন। মাতিন উলুকুশ নামের তুর্কি এক নাগরিক দুই দিন তাকে সঙ্গ দিয়ে সহযোগিতা করেছেন।

মোহাম্মদ নামের আরেক তুর্কি বললেন, তিনিও আদম মোহাম্মদকে যাত্রাপথে সঙ্গ দিয়ে সহযোগিতা করেছেন। টেকিরদাগ থেকে ইস্তাম্বুল পর্যন্ত তিনি তার সাথেই ছিলেন।

Total views 268

মূল প্রকাশকের সংবাদটি পড়তে এই লিংকে ক্লিক করুন Click Here.  উপরের সংবাদ এবং ছবিটি থেকে সংগ্রহীত এবং এই সংবাদটির মূল প্রকাশক কর্তিক সর্বস্বত্ব সংরক্ষিত। এই সংবাদটি কোন প্রকার সংশোধন পরিবর্তন অথবা পরিবর্ধন ছাড়া অফিশিয়াল ওয়েবসাইট থেকে সংগৃহীত। প্রকাশক কর্তিক যে কোনো আপত্তি webbangladeshgroup@ gmail.com গ্রহণ করা হয়। এই সংবাদে প্রকাশিত সংবাদ, তথ্য বা মতবাদ এর সাথে ওয়েব বাংলাদেশ এর কোন সম্পর্ক নাই এবং কোন প্রকার দায় ভার গ্রহণ করে না।