Updated on January 14th, 2021 at 11:30 pm(BST)

৮ মাস পর চীনে করোনায় প্রথম মৃত্যু

সংক্রমণ কমে আসার প্রায় আট মাস পর চীনে করোনাভাইরাসে আবারও একজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। বৃহস্পতিবার দেশটির জাতীয় স্বাস্থ্য কমিশন এ তথ্য জানিয়েছে বলে আলজাজিরার খবরে বলা হয়েছে।

মৃত ব্যক্তি হুবেই প্রদেশের অধিবাসী, শুধু এ তথ্যই জানিয়েছে স্বাস্থ্য কর্তৃপক্ষ। তার মৃত্যুর ব্যাপারে বিস্তারিত কিছু জানানো হয়নি।

সংক্রমণ বাড়তে থাকায় চীনের একটি প্রদেশে জরুরি অবস্থা জারি করা হয়েছে। এ ছাড়া বেইজিংকে ঘিরে থাকা হুবেইয়ের বেশ কয়েকটি শহরে লকডাউন আরোপ করা হয়েছে।

বুধবার চীনের হেইলংজিজিয়াং প্রদেশে জরুরি অবস্থা জারি করা হয়েছে। প্রদেশটিতে তিন কোটি ৭০ লাখের বেশি লোক বাস করেন।

গত বছর ডিসেম্বরে চীনের উহানে করোনাভাইরাসের প্রথম সংক্রমণ ঘটে। এর পর দেশটি কঠোরভাবেই করোনা নিয়ন্ত্রণে সক্ষম হয়। কিন্তু সম্প্রতি করোনার বিস্তার বেড়ে যাওয়ায় স্থানীয়ভাবে লকডাউনসহ ভ্রমণ নিষেধাজ্ঞার মতো কঠোর পদক্ষেপ নেওয়া হচ্ছে।

দেশটির উত্তরাঞ্চলের প্রায় দুই কোটিরও বেশি লোক বর্তমানে লকডাউনের আওতায় রয়েছে। উত্তর-পূর্বাঞ্চলীয় হেইলংজিজিয়াং প্রদেশের সরকার জরুরি অবস্থা ঘোষণা করে।

ভীষণ দরকার না পড়লে প্রদেশ না ছাড়তে এবং সভা-সমাবেশ না করতে জনগণকে বলা হয়েছে। বুধবার প্রদেশটিতে ২৮ জন করোনা রোগী শনাক্ত হওয়ায় কর্তৃপক্ষ এ উদ্যোগ নেয়।

এদিকে করোনাভাইরাসের উৎস সন্ধানে চীনের উহান শহরে গেছেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার বিশেষজ্ঞ একটি দল।

Total views 131

মূল প্রকাশকের সংবাদটি পড়তে এই লিংকে ক্লিক করুন Click Here.  উপরের সংবাদ এবং ছবিটি থেকে সংগ্রহীত এবং এই সংবাদটির মূল প্রকাশক কর্তিক সর্বস্বত্ব সংরক্ষিত। এই সংবাদটি কোন প্রকার সংশোধন পরিবর্তন অথবা পরিবর্ধন ছাড়া অফিশিয়াল ওয়েবসাইট থেকে সংগৃহীত। প্রকাশক কর্তিক যে কোনো আপত্তি webbangladeshgroup@ gmail.com গ্রহণ করা হয়। এই সংবাদে প্রকাশিত সংবাদ, তথ্য বা মতবাদ এর সাথে ওয়েব বাংলাদেশ এর কোন সম্পর্ক নাই এবং কোন প্রকার দায় ভার গ্রহণ করে না।