Updated on February 23rd, 2021 at 10:26 pm(BST)

৩৫ দেশ থেকে ভ্রমণ নিষেধাজ্ঞা তুলে নিল কুয়েত

করোনা মহামারির ঝুঁকিতে থাকা বিশ্বের ৩৫টি দেশের ওপর থেকে ভ্রমণ নিষেধাজ্ঞা তুলে নিয়েছে কুয়েত। তবে ওই দেশ থেকে কুয়েতে আসলে তাদের নিজ খরচে হোটেলে কোয়ারিন্টিনে থাকা বাধ্যতামূলক করা হয়েছে। খবর-গালফ নিউজের।

রোববার থেকে দেশগুলোর নাগরিকরা সরাসরি কুয়েতে ভ্রমণ করতে পারবে। এর আগে গত শুক্রবার কুয়েতের বেসরকারি বিমান চলাচল কর্তৃপক্ষের মহাপরিচালকের পক্ষ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এমন ঘোষণা দেওয়া হয়েছে।

কুয়েতের বেসরকারি বিমান চলাচল কর্তৃপক্ষের সহকারী পরিচালক সালেহ আল ফাদাঘি বলেন, ৩৫ দেশ থেকে আসা যাত্রীদের জন্য ৪৫টি হোটেল নির্দিষ্ট করে দেওয়া আছে। তাদের এসব হোটেলের মধ্য থেকে যেকোনো একটিতে ১৪ দিন কোয়ারেন্টিনে থাকতে হবে। এসব হোটেলে থাকার জন্য ১৪ দিনের মূল্য নির্দিষ্ট করে দেওয়া হয়েছে।

আবাসিক হোটেনে কোয়ারেন্টিনে নির্ধারিত ভাড়া হলো, পাঁচ তারকা হোটেলে দুই কক্ষ ৭২৫ কুয়েতি দিনার এবং এক কক্ষ ৫৯৫ কুয়েতি দিনার। আর চার তারকা হোটেলে দুই কক্ষ ৫৩০ দিনার এবং এক কক্ষ ৪০০ দিনার। তবে কুয়েতে চিকিৎসা নিতে আসা যাত্রীরা, কুয়েতের শিক্ষার্থীরা, ১৮ বছরের নিচে বয়সীরা ও কূটনৈতিক সফরে আসা ব্যক্তিরা এই নিয়মের অধীনে থাকবেন না।

কুয়েতে ভ্রমণে আসা যাত্রীদেরকে অবশ্যই হোটেল থাকার প্রমাণ দেখাতে হবে। এ ছাড়া তাদের ‘কুয়েত মুসাফির আবেদনপত্র’-এ নিবন্ধন করতে হবে।

Total views 165

মূল প্রকাশকের সংবাদটি পড়তে এই লিংকে ক্লিক করুন Click Here.  উপরের সংবাদ এবং ছবিটি থেকে সংগ্রহীত এবং এই সংবাদটির মূল প্রকাশক কর্তিক সর্বস্বত্ব সংরক্ষিত। এই সংবাদটি কোন প্রকার সংশোধন পরিবর্তন অথবা পরিবর্ধন ছাড়া অফিশিয়াল ওয়েবসাইট থেকে সংগৃহীত। প্রকাশক কর্তিক যে কোনো আপত্তি webbangladeshgroup@ gmail.com গ্রহণ করা হয়। এই সংবাদে প্রকাশিত সংবাদ, তথ্য বা মতবাদ এর সাথে ওয়েব বাংলাদেশ এর কোন সম্পর্ক নাই এবং কোন প্রকার দায় ভার গ্রহণ করে না।