Updated on September 13th, 2020 at 5:30 am(BST)

ইনকিলাব

সংক্রমণ-মৃত্যুতে ভারতে করোনার নতুন রেকর্ড

India corona

করোনাভাইরাসের নতুন সংক্রমণের বিস্ফোরণ ঘটেছে ভারতে। সে দেশে প্রতিদিন শত শত মানুষ এ ভাইরাসের আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করছেন। আর আক্রান্ত হচ্ছে হাজার হাজার মানুষ।
এদিকে করোনাভাইরাসের (কভিড-১৯) দৈনিক সংক্রমণে একের পর এক রেকর্ড গড়ে যাচ্ছে বিশ্বের দ্বিতীয় বৃহত্তম জনবহুল দেশ ভারত। দৈনিক মৃত্যুতেও রেকর্ড গড়েছে দেশটি।

ওয়ার্ল্ডো মিটারের শুক্রবার সকালের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ভারতে করোনা শনাক্ত হয় ৯৬ হাজার ৭৬০ জনের যা দৈনিক সংক্রমণে নতুন রেকর্ড। একই সময়ে ১ হাজার ২১৩ জনের মৃত্যু হয়েছে যা এখন পর্যন্ত সর্বাধিক।

আগের দিন ৯৫ হাজার ৭৩৫ জনের শরীরে করোনা শনাক্ত হয় যা দৈনিক সংক্রমণে রেকর্ড ছিল। একই সময়ে ১ হাজার ১৭২ জনের মৃত্যু হয় যা ছিল এদিন পর্যন্ত সর্বাধিক। এর আগে একদিনে সর্বাধিক ১ হাজার ১৩৩ জনের মৃত্যু হয়।

এখন পর্যন্ত ভারতে মোট করোনা সংক্রমিত হয়েছে ৪৫ লাখ ৫৯ হাজার ৭২৫ জন। মারা গেছেন ৭৬ হাজার ৩০৪ জন।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) তথ্য অনুযায়ী, দৈনিক সর্বাধিক সংক্রমণের নিরিখে বিশ্বে প্রায় এক মাস ধরে শীর্ষে রয়েছে দক্ষিণ এশিয়ার দেশ ভারত। সংক্রমণ ও মৃত্যুতে ভারতের সমানে রয়েছে কেবল যুক্তরাষ্ট্র।

এদিকে করোনার বৈশ্বিক সংক্রমণ ২ কোটি ৮৩ লাখ ২৪ হাজার ছাড়িয়ে গেছে। এখন পর্যন্ত মারা গেছে প্রায় ৯ লাখ ১৪ হাজার। সুস্থ হয়ে উঠেছেন ২ কোটি ৩ লাখ ৩৯ হাজারের বেশি।

Total views 61

মূল প্রকাশকের সংবাদটি পড়তে এই লিংকে ক্লিক করুন Click Here.  উপরের সংবাদ এবং ছবিটি থেকে সংগ্রহীত এবং এই সংবাদটির মূল প্রকাশক কর্তিক সর্বস্বত্ব সংরক্ষিত। এই সংবাদটি কোন প্রকার সংশোধন পরিবর্তন অথবা পরিবর্ধন ছাড়া অফিশিয়াল ওয়েবসাইট থেকে সংগৃহীত। প্রকাশক কর্তিক যে কোনো আপত্তি webbangladeshgroup@ gmail.com গ্রহণ করা হয়। এই সংবাদে প্রকাশিত সংবাদ, তথ্য বা মতবাদ এর সাথে ওয়েব বাংলাদেশ এর কোন সম্পর্ক নাই এবং কোন প্রকার দায় ভার গ্রহণ করে না।