Updated on October 3rd, 2022 at 9:53 am(BST)

যুক্তরাষ্ট্রে হারিকেন ইয়ান, মৃতের সংখ্যা বেড়ে ৮৫

যুক্তরাষ্ট্রের দক্ষিণ-পূর্বাঞ্চলে হারিকেন ইয়ানের তাণ্ডবে নিহতের সংখ্যা ৮০ জন পেরিয়ে গেছে। ঝড়ের প্রতিক্রিয়ায় গাফিলতির অভিযোগে কিছু কর্মকর্তা চরম সমালোচনার মুখে পড়েছেন।

আলজাজিরা জানিয়েছে, বুধবার চার মাত্রার হারিকেন হিসেবে ফ্লোরিডার উপসাগরীয় উপকূলে ইয়ান আঘাত হানার পর ঝড় সংশ্লিষ্ট কারণে অন্তত ৮৫ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। ঘণ্টায় ২৪৯ কিলোমিটার বেগে ঝড় বয়ে গেছে সেখানে।

ফ্লোরিডার লি কাউন্টি শেরিফের কার্যালয় থেকে জানানো হয়, সেখানে ৪২ জনের প্রাণহানি ঘটেছে। পাশের কাউন্টি থেকে সরকারি কর্মকর্তারা আরো ৩৯ জনের মৃত্যুর খবর দিয়েছে।

লি কাউন্টির কর্মকর্তারা সময় মতো বেসামরিক নাগরিকদের ঝুঁকিপূর্ণ এলাকা থেকে বাধ্যতামূলকভাবে সরিয়ে নিয়েছেন কি না, তা নিয়ে প্রশ্ন উঠছে।

লি কাউন্টি কমিশনার বোর্ডের চেয়ারম্যান সেসিল পেন্ডারগ্রাস গতকাল রবিবার বলেছেন, হারিকেনের দিক স্পষ্ট হওয়ার সঙ্গে সঙ্গেই বেসামরিক লোকজনকে সরিয়ে নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছিল।

তিনি আরো বলেছেন, আমি তাদের (সাধারণ নাগরিকদের) সিদ্ধান্তকে সম্মান করি। কিন্তু আমি নিশ্চিত যে, তাদের অনেকেই এখন অনুতপ্ত।

Total views 41

মূল প্রকাশকের সংবাদটি পড়তে এই লিংকে ক্লিক করুন Click Here.  উপরের সংবাদ এবং ছবিটি থেকে সংগ্রহীত এবং এই সংবাদটির মূল প্রকাশক কর্তিক সর্বস্বত্ব সংরক্ষিত। এই সংবাদটি কোন প্রকার সংশোধন পরিবর্তন অথবা পরিবর্ধন ছাড়া অফিশিয়াল ওয়েবসাইট থেকে সংগৃহীত। প্রকাশক কর্তিক যে কোনো আপত্তি webbangladeshgroup@ gmail.com গ্রহণ করা হয়। এই সংবাদে প্রকাশিত সংবাদ, তথ্য বা মতবাদ এর সাথে ওয়েব বাংলাদেশ এর কোন সম্পর্ক নাই এবং কোন প্রকার দায় ভার গ্রহণ করে না।