Updated on June 11th, 2021 at 8:47 am(BST)

মুম্বাইয়ে ভবন ধসে শিশুসহ নিহত ১১

ভারী বৃষ্টিপাতের ফলে ভারতের মুম্বাই শহরের একটি চার তলা ভবন ধসে আট শিশুসহ অন্তত ১১ জনের মৃত্যু হয়েছে। আরও ৮ জন গুরুতর আহত হয়েছেন বলে জানা গেছে। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে এনডিটিভি।

এক বিবৃতিতে মুম্বাই পুলিশ জানিয়েছে, গতকাল বুধবার (৯ জুন) সারাদিনের তুমুল বৃষ্টিতে মুম্বাইয়ের মালাডে এলাকায় ভবনটি ধসে পড়ে। বেশিরভাগ বাসিন্দা ভবনের ভেতরেই অবস্থান করছিলেন। যার কারণে হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে। ঘটনার পরই ফায়ার সার্ভিস গিয়ে উদ্ধার কাজ শুরু করেছে। এ সময় স্থানীয় বাসিন্দারাও এগিয়ে যান। এখনও উদ্ধারকাজ চলছে বলে জানিয়েছে দেশটির পুলিশ।

মুম্বাইয়ের বৃহন্নুম্বাই পৌর করপোরেশন (বিএমসি) থেকে জানানো হয়েছে, এই এলাকার এমন অনেক ভবনের অবস্থা ‌‘বিপজ্জনক’ ঘোষণা করা হয়েছিল।

মহারাষ্ট্রের মন্ত্রী আসলাম শেখ বলেছেন, ভারী বৃষ্টিপাতের ফলে ভবনটি ধসে পড়েছে। সারাদিনের মুম্বাইয়ের বহু স্থানে পানি জমে ছিল। ফলে রাস্তা ও রেললাইন ডুবে থাকায় সমস্যায় পড়েছেন মুম্বাইয়ের বাসিন্দারা।

ভারতের আবহাওয়া অফিস থেকে মহারাষ্ট্রের বিভিন্ন জেলায় আগামী চার দিন ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে।

ইত্তেফাক/টিআর

Total views 27

মূল প্রকাশকের সংবাদটি পড়তে এই লিংকে ক্লিক করুন Click Here.  উপরের সংবাদ এবং ছবিটি থেকে সংগ্রহীত এবং এই সংবাদটির মূল প্রকাশক কর্তিক সর্বস্বত্ব সংরক্ষিত। এই সংবাদটি কোন প্রকার সংশোধন পরিবর্তন অথবা পরিবর্ধন ছাড়া অফিশিয়াল ওয়েবসাইট থেকে সংগৃহীত। প্রকাশক কর্তিক যে কোনো আপত্তি webbangladeshgroup@ gmail.com গ্রহণ করা হয়। এই সংবাদে প্রকাশিত সংবাদ, তথ্য বা মতবাদ এর সাথে ওয়েব বাংলাদেশ এর কোন সম্পর্ক নাই এবং কোন প্রকার দায় ভার গ্রহণ করে না।