Updated on November 26th, 2021 at 7:29 am(BST)

মাস্ক খুলে ঘুরে বেড়ানোর সময় এখনো হয়নি : স্বাস্থ্যমন্ত্রী

অন্য দেশের তুলনায় বাংলাদেশের করোনা পরিস্থিতি ভালো আছে এমন দাবি করে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, পরিস্থিতি ভালো হলেও এখনো মাস্ক খুলে ঘুরে বেড়ানোর সময় হয়নি। ভালো অবস্থায় আছি এটা ধরে রাখতে হবে।

বুধবার (২৪ নভেম্বর) দুপুরে হোটেল ইন্টারকন্টিনেন্টাল হোটেলে মৃগীরোগ চিকিৎসার গাইড লাইনের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, অন্যদেশের চেয়ে বাংলাদেশে করোনা নিয়ন্ত্রণে আছে। তবে এখনো মাস্ক খুলে ঘোরা ফেরা করার সময় আসেনি। মাস্ক পরতে হবে।

টিকা নিয়ে মন্ত্রী বলেন, আগামীতে আরও বড় আকারের ভ্যক্সিন দেয়া হবে। ২৫ শতাংশ মানুষ দুই ডোজ করোনা টিকা পেয়েছেন। এ পর্যন্ত দেশের ৪০ শতাংশ মানুষকে ভ্যাকসিন দেয়া হয়েছে। এটা চলতে থাকবে।

তিনি আরও বলেন, করোনা নিয়ে এখনো হুমকিতে আছি সবাই। ১০ থেকে ১৫ দিনে বদলে যেতে পারে পুরো চিত্র। তাই সাবধানে থাকতে হবে। ভালো পরিস্থিতি ধরে রাখতে হবে।

অন্যান্য রোগীদের নিয়ে সরকার যেমন কাজ করছে, মৃগী রোগীদের জন্যও কাজ করবে জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, নিউরো সমস্যায় যারা পড়েন তাদের জন্য নিউরোসায়েন্স ইনস্টিটিউট তৈরী করা হয়েছে। নাক, কান গলা ইনস্টিটিউট করা হয়েছে। আমরা মনে করি ইপিলিপসি রোগীদের জন্যও আধুনিক প্রতিষ্ঠান করার জন্য কাজ করবো।

দেশে ২০ লাখ অটিস্টিক শিশু আছে জানিয়ে মন্ত্রী বলেন, মৃগী রোগ নিয়ে গ্রামে একসময় অনেক ভুল ধারণা ছিলো। বলতো ভূতে ধরেছে। কিন্তু এটা ভূল ধারণা। গর্ভবতী মা যদি আঘাতপ্রাপ্ত হয় বা ডেলিভারির সময় মায়ের অক্সিজেন স্বল্পতা দেখা দিলে বাচ্চাদের এই সমস্যা হওয়ার সম্ভাবনা থাকে।

অনুষ্ঠানে বিএসএমএমইউর উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ, স্বাস্থ্য মন্ত্রণালয়ের সচিব ( স্বাস্থ্য শিক্ষা) আলী নূর, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম, বিসিপিএস সভাপতি অধ্যাপক ডা. কাজী দীন মোহাম্মদ প্রমুখ বক্তব্য রাখেন।

Total views 20

মূল প্রকাশকের সংবাদটি পড়তে এই লিংকে ক্লিক করুন Click Here.  উপরের সংবাদ এবং ছবিটি থেকে সংগ্রহীত এবং এই সংবাদটির মূল প্রকাশক কর্তিক সর্বস্বত্ব সংরক্ষিত। এই সংবাদটি কোন প্রকার সংশোধন পরিবর্তন অথবা পরিবর্ধন ছাড়া অফিশিয়াল ওয়েবসাইট থেকে সংগৃহীত। প্রকাশক কর্তিক যে কোনো আপত্তি webbangladeshgroup@ gmail.com গ্রহণ করা হয়। এই সংবাদে প্রকাশিত সংবাদ, তথ্য বা মতবাদ এর সাথে ওয়েব বাংলাদেশ এর কোন সম্পর্ক নাই এবং কোন প্রকার দায় ভার গ্রহণ করে না।