Updated on April 8th, 2021 at 10:12 am(BST)

বিশ্বে করোনায় মৃত্যু ২৯ লাখ ছাড়াল

সারা বিশ্বে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে ১৩ কোটি ৩৬ লাখ ৯১ হাজার ৮৮২ জন এবং মারা গেছে ২৯ লাখ এক হাজার ৭০ জন।

বিশ্বে করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছে ১০ কোটি ৭৮ লাখ আট হাজার ৯৬৬ জন এবং বর্তমানে আক্রান্ত অবস্থায় রয়েছে দুই কোটি ২৯ লাখ ৮১ হাজার ৮৪৬ জন।

সারা বিশ্বে করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ হওয়ার হার ৯৭ শতাংশ এবং মারা যাওয়ার হার ৩ শতাংশ। বিশ্বে বর্তমানে করোনায় আক্রান্তদের মধ্যে গুরুতর অবস্থায় রয়েছে এক লাখ ৯৪৪ জন এবং বাকিদের অবস্থা স্থিতিশীল।

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় সবার ওপরে রয়েছে যুক্তরাষ্ট্র। সে দেশে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে তিন কোটি ১৬ লাখ ৩৭ হাজার ২৪৩ জন এবং মারা গেছে পাঁচ লাখ ৭২ হাজার ৮৪৯ জন ।

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় যুক্তরাষ্ট্রের পর যথাক্রমে রয়েছে- ব্রাজিল, ভারত, ফ্রান্স, রাশিয়া, ব্রিটেন, ইতালি, তুরস্ক, স্পেন ও জার্মানি।

ব্রাজিলে আক্রান্ত হয়েছে এক কোটি ৩১ লাখ ৯৭ হাজার ৩১ জন এবং মারা গেছে তিন লাখ ৪১ হাজার ৯৭ জন। ভারতে মোট আক্রান্তের সংখ্যা এক কোটি ২৯ লাখ ২৬ হাজার ৬১ জন এবং মারা গেছে এক লাখ ৬৬ হাজার ৮৯২ জন।

সূত্র : ওয়ার্ল্ডোমিটার।

Total views 27

মূল প্রকাশকের সংবাদটি পড়তে এই লিংকে ক্লিক করুন Click Here.  উপরের সংবাদ এবং ছবিটি থেকে সংগ্রহীত এবং এই সংবাদটির মূল প্রকাশক কর্তিক সর্বস্বত্ব সংরক্ষিত। এই সংবাদটি কোন প্রকার সংশোধন পরিবর্তন অথবা পরিবর্ধন ছাড়া অফিশিয়াল ওয়েবসাইট থেকে সংগৃহীত। প্রকাশক কর্তিক যে কোনো আপত্তি webbangladeshgroup@ gmail.com গ্রহণ করা হয়। এই সংবাদে প্রকাশিত সংবাদ, তথ্য বা মতবাদ এর সাথে ওয়েব বাংলাদেশ এর কোন সম্পর্ক নাই এবং কোন প্রকার দায় ভার গ্রহণ করে না।