Updated on July 28th, 2021 at 9:05 am(BST)

করোনায় মৃত্যু: শীর্ষে ঢাকা, দ্বিতীয় চট্টগ্রাম

গত ২৪ ঘণ্টায় প্রাণঘাতী করোনভাইরাসে আক্রান্ত হয়ে ঢাকা বিভাগে সবেচেয়ে বেশি মানুষ মারা গেছে। ঢাকা বিভাগে ৮৪ জনের মৃত্যু হয়েছে। চট্টগ্রাম বিভাগে ৬১ জনের মৃত্যু হয়েছে। মৃত্যুর দিক দিয়ে তৃতীয় খুলনা বিভাগ। ওই বিভাগে মারা গেছে ৫০ জন। এছাড়া রাজশাহীতে ২১, বরিশালে ১৩, সিলেটে ৭, রংপুরে ১১ এবং ময়মনসিংহে ১১ জনের মৃত্যু হয়েছে।

মঙ্গলবার (২৭ জুলাই) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

স্বাস্থ্য অধিদফতরের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, মঙ্গলবার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় দেশে রেকর্ড ৫২ হাজার নমুনা পরীক্ষা করে ১৪ হাজার ৯২৫ জনের মধ্যে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে। আর আক্রান্তদের মধ্যে আরও ২৫৮ জনের মৃত্যু হয়েছে।

নতুন আক্রান্তদের নিয়ে দেশে এ পর্যন্ত শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১১ লাখ ৯৪ হাজার ৭৫২ জনে। আর আক্রান্তদের মধ্যে মোট ১৯ হাজার ৭৭৯ জনের মৃত্যু হয়েছে এ পর্যন্ত।সরকারি হিসেবে এক দিনে সেরে উঠেছেন আরও ১২ হাজার ৪৩৯ জন। তাদের নিয়ে এ পর্যন্ত সুস্থ হলেন ১০ লাখ ২২ হাজার ৪১৪ জন।

গত এক দিনে ঢাকা জেলায় দেশের সর্বোচ্চ ৪ হাজার ১৭২ জন নতুন রোগী শনাক্ত হয়েছে। এছাড়া ঢাকা বিভাগের ফরিদপুরে ১৫৬ জন, গাজীপুরে ২৭০ জন, গোপালগঞ্জে ১৪৯ জন, কিশোরগঞ্জে ১৭০ জন, মাদারীপুরে ১৬৮ জন, মানিকগঞ্জে ১৭০ জন, মুন্সিগঞ্জে ২০১ জন, নারায়ণগঞ্জে ২১৪ জন এবং টাঙ্গাইল জেলায় ২৫৬ জনের মধ্যে সংক্রমণ ধরা পড়েছে।

চট্টগ্রাম বিভাগের মধ্যে চট্টগ্রাম জেলায় ১৩১০ জন, কক্সবাজারে ৩১৫ জন, ফেনীতে ১২০ জন, নোয়াখালীতে ২২১ জন, লক্ষ্মীপুরে ১৬৯ জন, চাঁদপুরে ১৮০ জন, ব্রাহ্মণবাড়িয়ায় ১৮৪ জন এবং কুমিল্লায় ৮৩৫ জন আক্রান্ত হয়েছে গত ২৪ ঘণ্টায়।

রাজশাহী বিভাগের মধ্যে রাজশাহী জেলায় ১৯৩ জন, পাবনায় ১৪৫ জন, সিরাজগঞ্জে ১৭৪ জন এবং বগুড়ায় ১৩৫ জন নতুন রোগী পাওয়া গেছে গত একদিনে।
খুলনা বিভাগের মধ্যে বাগেরহাটে ১০১ জন,যশোরে ২২৬ জন, খুলনায় ৪৬৯ জন এবং কুষ্টিয়ায় ২৫৩ জন করোনাভাইরাস আক্রান্ত হয়েছেন গত ২৪ ঘণ্টায়।

গত ২৪ ঘণ্টায় অন্য বিভাগগুলোর মধ্যে ময়মনসিংহে ৩৩২ জন, বরিশালে ২৯৩ জন, পটুয়াখালীতে ১১৭ জন, ভোলায় ১২০ জন, পিরোজপুরে ১৩৫ জন, সিলেটে ৪১৬ জন, সুনামগঞ্জে ১২০ জন, মৌলভীবাজারে ১০৬ জন, রংপুরে ১৬১ জন, কুড়িগ্রামে ১০১ জন, ঠাকুরগাঁওয়ে ১১৩ জন এবং দিনাজপুরে ২০৯ জন রোগী শনাক্ত হয়েছে।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ৯১ থেকে ১০০ বছরের মধ্যে ২, ৮১ থেকে ৯০ বছরের ১৭, ৭১ থেকে ৮০ বছরের ৫০, ৬১ থেকে ৭০ বছরের ৭৮, ৫১ থেকে ৫০ বছরের ৫৪, ৪১ থেকে ৫০ বছরের ৩১, ৩১ থেকে ৪০ বছরের ১৬, ২১ থেকে ৩০ বছরের ৮ এবং ১১ থেকে ২০ বছরের ২ জনের মৃত্যু হয়েছে।

Total views 36

মূল প্রকাশকের সংবাদটি পড়তে এই লিংকে ক্লিক করুন Click Here.  উপরের সংবাদ এবং ছবিটি থেকে সংগ্রহীত এবং এই সংবাদটির মূল প্রকাশক কর্তিক সর্বস্বত্ব সংরক্ষিত। এই সংবাদটি কোন প্রকার সংশোধন পরিবর্তন অথবা পরিবর্ধন ছাড়া অফিশিয়াল ওয়েবসাইট থেকে সংগৃহীত। প্রকাশক কর্তিক যে কোনো আপত্তি webbangladeshgroup@ gmail.com গ্রহণ করা হয়। এই সংবাদে প্রকাশিত সংবাদ, তথ্য বা মতবাদ এর সাথে ওয়েব বাংলাদেশ এর কোন সম্পর্ক নাই এবং কোন প্রকার দায় ভার গ্রহণ করে না।