Updated on April 4th, 2024 at 9:03 am(BST)

এদের গানের প্রতি ভক্তি নেই

জনপ্রিয় ফোক সংগীতশিল্পী শাহনাজ বেলী। গান নিয়ে ব্যস্ত থাকলেও বর্তমানে বেশ কঠিন সময় পার করছেন তিনি। কারণ গত ১৫ দিন ধরে তার মা হাসপাতালে ভর্তি রয়েছেন নানা শারীরিক সমস্যা নিয়ে। হাসপাতালে যাওয়া-আসার মধ্য দিয়েই কাটছে তার সময়। এর মাঝেই যে সময় পাচ্ছেন গানে দেয়ার চেষ্টা করছেন। শাহনাজ বেলী বলেন, মা নানা জটিলতার মধ্যে দিয়ে যাচ্ছেন। তিনি সিসিইউতে রয়েছেন হাসপাতালের। খুব একটা ভালো অবস্থা না। বাবাও অসুস্থ, তবে বাসাতেই রয়েছেন। তাই সবমিলিয়ে সময় খুব একটা ভালো যাচ্ছে না।

তবে সবার দোয়া চাই যেন এ সময়টা কাটিয়ে উঠতে পারি। এদিকে ঈদ পর্যন্ত দেশে থেকেই গান নিয়ে ব্যস্ত থাকবেন তিনি। ঈদে বিভিন্ন চ্যানেলের ফোনোলাইভ কনসার্টেও দেখা মিলবে এ শিল্পীর। পাশাপাশি ঈদের অনুষ্ঠানগুলোতেও অংশ নেবেন। পাশাপাশি শো নিয়ে চলছে তার ব্যস্ততা। সামনে দেশের বাইরে শো করার ব্যাপারেও কথাবার্তা চলছে। এদিকে বছর দুই আগে নিজ জেলা কুষ্টিয়ার আবদালপুরে একটি সংগীত একাডেমি করেছেন শাহনাজ বেলী। ‘শাহনাজ বেলী সংগীত একাডেমি’ নামের এ একাডেমিটি বেশ বড় পরিসরে আসছে সামনে। বর্তমানে প্রতি ব্যাচে ৫০-৬০ জন ছাত্র-ছাত্রী রয়েছে। শাহনাজ বেলী বলেন, অনেক স্বপ্ন নিয়ে একাডেমিটি করা। এর একটাই উদ্দেশ্য। আমি যখন থাকবো না তখনও যেন শুদ্ধ সংগীতচর্চা করতে পারে নতুন প্রজন্ম। আমি সবসময় বলি কুষ্টিয়ায় মেয়েদের গান চর্চা করাটা কঠিন। আমার অনেক স্ট্র্যাগলের গল্প রয়েছে। এখনো কুষ্টিয়ায় কিছু মানুষ মেয়েদের গান করার বিষয়টি মেনে নিতে পারে না। তারপরও আগের তুলনায় অনেক সচেতন এখন মানুষ। আমি নিজেও এক-দেড় মাস পর পর সময় দিচ্ছি সেখানে গিয়ে। আর অনলাইনে তো নিয়মিত দিচ্ছিই। সবমিলিয়ে চাই এখান থেকে ভালো কিছু শিল্পী প্রতি বছর বের হোক। বর্তমান সংগীতের অবস্থা টেনে শাহনাজ বেলী বলেন, এখন তো স্ট্র্যাগল করতে হয় না। হাতে মোবাইল আছে, গান গেয়ে দিলেই শিল্পী। রাতারাতি তারকা হতেই অনেকে আসেন। এদের গানের প্রতি কোনো ভক্তি নেই। যার ফলে এখন প্রকৃত শিল্পী তৈরি হচ্ছে কম।

Total views 225

মূল প্রকাশকের সংবাদটি পড়তে এই লিংকে ক্লিক করুন Click Here.  উপরের সংবাদ এবং ছবিটি থেকে সংগ্রহীত এবং এই সংবাদটির মূল প্রকাশক কর্তিক সর্বস্বত্ব সংরক্ষিত। এই সংবাদটি কোন প্রকার সংশোধন পরিবর্তন অথবা পরিবর্ধন ছাড়া অফিশিয়াল ওয়েবসাইট থেকে সংগৃহীত। প্রকাশক কর্তিক যে কোনো আপত্তি webbangladeshgroup@ gmail.com গ্রহণ করা হয়। এই সংবাদে প্রকাশিত সংবাদ, তথ্য বা মতবাদ এর সাথে ওয়েব বাংলাদেশ এর কোন সম্পর্ক নাই এবং কোন প্রকার দায় ভার গ্রহণ করে না।