Updated on January 14th, 2022 at 9:57 pm(BST)

ইসরাইলের ভয়ে নিজের দোকান ভাঙলেন ফিলিস্তিনি দোকানি

পূর্ব জেরুজালেমে জামাল আলী নামে এক ফিলিস্তিনি দোকানি ইসরাইলের জরিমানার হাত থেকে বাঁচতে নিজেই নিজের দোকান ভেঙেছেন।

গণমাধ্যম দ্য নিউ আরব ফিলিস্তিনের নিরাপত্তা বাহিনীর সূত্রের বরাতে জানিয়েছে, জামাল আলী ১৫০ স্কয়ার মিটারের একটি দোকান তৈরি করছিলেন। কিন্তু নিজ হাতেই তা আবার ভেঙেছেন তিনি।

ইসরাইলের পৌরসভা কর্তৃপক্ষ থেকে জানানো হয়, তাদের অনুমোদন ছাড়া দোকানটি তৈরি করা হচ্ছে। ফলে দোকানটি ভেঙে ফেলার কথা জানায় তারা।

কিন্তু আলী তখন নিজ হাতেই দোকানটি ভাঙার সিদ্ধান্ত নেন। কারণ ইসরাইলি কর্তৃপক্ষ যদি এটি ভাঙে, তাহলে তাদের ভাঙার খরচ দিতে হবে। সঙ্গে দিতে হবে জরিমানাও।

গত কয়েক বছরে পূর্ব জেরুজালেমে অনেককেই আলীর মতো নিজ হাতেই তাদের স্থাপনা ভাঙতে হয়েছে। কারণ ইসরাইলি কর্তৃপক্ষ জাতীয় পার্কের পরিধি বাড়াতে চায়। ফলে তাদের প্রয়োজন জায়গার।

দখলকৃত পূর্ব জেরুজালেমে ফিলিস্তিনি নাগরিকদের বাড়ি তৈরির কোনো অনুমতি দেয় না ইসরাইলি কর্তৃপক্ষ। তাই অনেকেই ঝুঁকি নিয়েই বাড়িঘর বা বিভিন্ন স্থাপনা তৈরি করেন।

Total views 14

মূল প্রকাশকের সংবাদটি পড়তে এই লিংকে ক্লিক করুন Click Here.  উপরের সংবাদ এবং ছবিটি থেকে সংগ্রহীত এবং এই সংবাদটির মূল প্রকাশক কর্তিক সর্বস্বত্ব সংরক্ষিত। এই সংবাদটি কোন প্রকার সংশোধন পরিবর্তন অথবা পরিবর্ধন ছাড়া অফিশিয়াল ওয়েবসাইট থেকে সংগৃহীত। প্রকাশক কর্তিক যে কোনো আপত্তি webbangladeshgroup@ gmail.com গ্রহণ করা হয়। এই সংবাদে প্রকাশিত সংবাদ, তথ্য বা মতবাদ এর সাথে ওয়েব বাংলাদেশ এর কোন সম্পর্ক নাই এবং কোন প্রকার দায় ভার গ্রহণ করে না।