Updated on September 15th, 2021 at 10:12 am(BST)

ইসরাইলি কারাগারে বন্দী ৪৬৫০ ফিলিস্তিনি

ফিলিস্তিনি বন্দীদের অধিকার বিষয়ক সংঘ আদামির জানিয়েছে, বর্তমানে ইসরাইলের কারাগারে মোট চার হাজার ছয় শ’ ৫০ ফিলিস্তিনি বন্দী রয়েছেন।

গত ৬ সেপ্টেম্বর প্রকাশিত আদামিরের মাসিক প্রতিবেদন থেকে এই তথ্য জানা যায়।

প্রতিবেদনে জানানো হয়, বন্দীদের মধ্যে পাঁচ শ’ ২০ জন কোনো প্রকার অভিযোগ বা বিচার ছাড়াই প্রশাসনিক আটকাদেশের অধীন বন্দী রয়েছেন।

মোট বন্দীদের মধ্যে দুই শ’ জন শিশু ও ৪০ জন নারী রয়েছেন।

আদামিরের প্রতিবেদনে জানানো হয়, ফিলিস্তিনি বন্দীদের মধ্যে দুই শ’ ৪০ জন গাজা উপত্যকার বাসিন্দা। অপরদিকে জেরুসালেম শহরের বাসিন্দা চার শ’ জন। এছাড়া ৭০ বন্দী ইসরাইলে বসবাস করা ফিলিস্তিনি আরব বাসিন্দা। অপর বন্দীরা অধিকৃত পশ্চিম তীরের বাসিন্দা।

প্রতিবেদনে জানানো হয়, বন্দীদের মধ্যে যাবজ্জীবন কারাদণ্ডের অধীন পাঁচ শ’ ৪৪ জন সাজা ভোগ করছেন। অপরদিকে ২০ বছরের মেয়াদের বেশি কারাদণ্ডে সাজা ভোগ করছেন চার শ’ ৯৯ জন।

আদামিরের প্রতিবেদনে বলা হয়, বর্তমানে ৩৪ বন্দী ২৫ বছরের বেশি কারাগারে রয়েছেন। ৯২ বন্দী ২০ বছরের বেশি কারাগারে রয়েছেন। অপরদিকে ১৯৯৩ সালে অসলো চুক্তির আগে থেকে কারাগারে রয়েছেন ২৫ জন।

Total views 47

মূল প্রকাশকের সংবাদটি পড়তে এই লিংকে ক্লিক করুন Click Here.  উপরের সংবাদ এবং ছবিটি থেকে সংগ্রহীত এবং এই সংবাদটির মূল প্রকাশক কর্তিক সর্বস্বত্ব সংরক্ষিত। এই সংবাদটি কোন প্রকার সংশোধন পরিবর্তন অথবা পরিবর্ধন ছাড়া অফিশিয়াল ওয়েবসাইট থেকে সংগৃহীত। প্রকাশক কর্তিক যে কোনো আপত্তি webbangladeshgroup@ gmail.com গ্রহণ করা হয়। এই সংবাদে প্রকাশিত সংবাদ, তথ্য বা মতবাদ এর সাথে ওয়েব বাংলাদেশ এর কোন সম্পর্ক নাই এবং কোন প্রকার দায় ভার গ্রহণ করে না।