Updated on September 15th, 2021 at 9:52 am(BST)

আবারও ভিসা-ইকামার মেয়াদ বাড়াল সৌদি

বিদেশি শ্রমিকদের ভিসা ও আবাসিক অনুমোদনের (ইকামা) মেয়াদ বাড়িয়েছে সৌদি আরব। এজন্য কোনো বাড়তি ফি দিতে হবে না।

আরব নিউজের খবরে বলা হয়, ভিসা ও আবাসিক অনুমোদন ৩০ নভেম্বর পর্যন্ত বাড়ানো হয়েছে। এটি সম্পূর্ণ স্বয়ংক্রিয়ভাবে হবে, মেয়াদ বাড়ানোর জন্য কাউকে পাসপোর্ট অধিদফতরে যেতে হবে না।

বিদেশে অবস্থানরত প্রবাসীদের ইকামার পাশাপাশি ভিজিট, এক্সিট ও রি-এন্ট্রি ভিসার মেয়াদও আগামী ৩০ নভেম্বর পর্যন্ত বাড়িয়ে দেবে সৌদির পাসপোর্ট অধিদফতর।

করোনাভাইরাসের কারণে বিদেশে আটকে পড়া অভিবাসীদের ইকামার পাশাপাশি ভিজিট, এক্সিট ও রি-এন্ট্রি ভিসার মেয়াদ বাড়িয়েছে সৌদি আরবের জেনারেল ডিরেস্টরেট অব পাসপোর্ট (জাওয়াজাত)।

সৌদি আরবে অবস্থানকারী বিদেশি, যাদের আগমন কিংবা বহির্গমন ভিসার মেয়াদ শেষ হয়ে গেছে তারা এ সুযোগ নিতে পারবেন।

মেয়াদবৃদ্ধির প্রক্রিয়াটি হবে এভাবে: প্রথমত, করোনার কারণে ৩০ নভেম্বর পর্যন্ত প্রবেশাধিকার বন্ধ থাকা দেশগুলোতে অবস্থানরত প্রবাসীদের ইকামা, এক্সিট ও রি-এন্ট্রি ভিসার মেয়াদ বাড়বে। দ্বিতীয়ত, সেসব দেশে থাকা ভ্রমণকারীদের ভিজিট ভিসার মেয়াদ বাড়ানো হবে।

এতে বলা হয়, কোভিড-১৯ মহামারীর কারণে আন্তর্জাতিক যোগাযোগ নিষিদ্ধ থাকার ফলে অনেক মানুষ বিদেশে আটকা পড়েছেন। তারা সৌদি আরবে ফিরতে পারেননি যথাসময়ে। ফলে এ নীতি কার্যকর হবে বিদেশি শ্রমিক ও গৃহকর্মে নিযুক্ত শ্রমিকদের জন্যও।

এ ছাড়া যেসব বিদেশি সৌদি আরব ত্যাগ করতে পারেননি অথচ তাদের ভিসার মেয়াদ শেষ হয়ে গেছে, তারাও এ সুযোগ নিতে পারবেন।

Total views 31

মূল প্রকাশকের সংবাদটি পড়তে এই লিংকে ক্লিক করুন Click Here.  উপরের সংবাদ এবং ছবিটি থেকে সংগ্রহীত এবং এই সংবাদটির মূল প্রকাশক কর্তিক সর্বস্বত্ব সংরক্ষিত। এই সংবাদটি কোন প্রকার সংশোধন পরিবর্তন অথবা পরিবর্ধন ছাড়া অফিশিয়াল ওয়েবসাইট থেকে সংগৃহীত। প্রকাশক কর্তিক যে কোনো আপত্তি webbangladeshgroup@ gmail.com গ্রহণ করা হয়। এই সংবাদে প্রকাশিত সংবাদ, তথ্য বা মতবাদ এর সাথে ওয়েব বাংলাদেশ এর কোন সম্পর্ক নাই এবং কোন প্রকার দায় ভার গ্রহণ করে না।